মুঠোফোনের বোতামগুলো মাঝে মাঝে কেমন যেন নিথর হয়ে যায় পরম আদরে ছুঁতে পাওয়া কোন তুলতুলে চেহারার মতন একটা অচেনা মুখ উঠে আসেআমার করতলের অঙ্গুরীয়মালায়।
একটা ভুল নাম্বারের কথোপকথন পরশ দেয় আমার কপোল জুড়ে মাঝে মাঝে মুখায়বে তোলে গোধুলীর আস্তরণ। আমার ক্লান্তি, আমার অবসর, আমার উচ্ছাস, আমার চিন্তনে কল্পনার তুলি হাতড়ে দাঁড় করাতে চাই সেই অবয়ব, কেমন নারী সে?
নাক’টা কি চিম্বুক হবে? উঁচু দৃঢ়! অথবা নয়ন জোড়া অতলান্ত জলধি? কন্ঠতো প্রতিমুহুর্তেই ঢালে বজ্রপাত কেড়ে নিতে মন । অন্তরটা ? অন্তরীক্ষের মতো! আর চিবুকটা ? টোল খাওয়া গন্ড বেয়েনেমে এসে কি হবে ‘চাঁদবদন’ ? প্রতিক্ষার গহ্ববরে তলিয়ে যাওয়া আবেগ, আঁকড়ে আফসোস ভাবে এই জপের কে জানে প্রহর কোথায়….
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
ভালো লিখেছেন জাহাঙ্গীর ভাই তবে আপনার আগের লেখা গুলোর চেয়ে একটু বেখাপ্পা মনে হলো তাড়াহুড়ো ছিলো বোঝাই যায়, যাই হোক শুভ কামনা রইলো...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।